ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪

আখাউড়া উপজেলার ইমাম ও খতিবদের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আইনমন্ত্রীর মতবিনিময়

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়া উপজেলার ২৬০ টি মসজিদের ইমাম ও খতিবদের সাথে করোনা পরিস্থিতি মোকাবেলায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে মতবিনিময় করেছেন আইনমন্ত্রী এ্যাডভোকেট আনিসুল হক এমপি। শনিবার ১৭ জুলাই বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলায়তনে মতবিনিময়কালে শুরুতে ইমাম-খতিবদের বক্তব্য শোনেন আইনমন্ত্রী পরে সূরা ফাতিহা তেলাওয়াতের মাধ্যমে বক্তব্য শুরু করেন মাননীয় আইনমন্ত্রী মহোদয়। তিনি ইমাম-খতীবদের স্বাস্থ্যবিধি মেনে ঈদুল আযহার জামাত আদায়ের জন্য অনুরোধ করেন।


সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন সরকার জনগণের সেবার জন্য।জনগণ যাতে ভালভাবে থাকেন সেজন্য সময়ে সময়ে লকডাউন দিয়ে জনগণকে ঘরে রাখেন। আবার জনগণের জীবিকার ব্যাপারেও সচেষ্ট থাকেন।  জনগনের জীবন এবং জীবিকার মধ্যে ভারসাম্য আনাই হচ্ছে সরকারের কাজ।


তিনি বলেন, মুসলমানদের দুইটি খুশির দিন ঈদুল ফিতর আরেকটি হলো ঈদুল আযহা। আর ঈদুল আযহার দিনে মানুষ আল্লাহর নামে পশু কুরবানী দেন। এই জন্য  সীমিত সময়ের জন্য লকডাউন শিথিল করা কি অন্যায়।এসময় মন্ত্রী বলেন যারা বলেন শিথিল করে করোনা ঘরে ঘরে পৌঁছে দিচ্ছি তারা কতটা বিবেকবান?সেটা নিয়ে সকলের সন্দেহ রয়েছে। তারপর আইনমন্ত্রী সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন আপনারা অবশ্যই আপনাদের প্রশ্নের উত্তরটি পেয়েছেন। আইনমন্ত্রী বক্তব্য শেষ করার আগে সকলকে ঈদের অগ্রিম ঈদের শুভেচ্ছা ও ঈদ মোবারক জানিযেছেন।


এ সময় উপস্থিত থেকে বক্তব্য প্রধান করেন আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা আক্তার, আখাউড়া পৌর মেয়র তাকজিল খলিফা কাজল,আখাউড়া মহিউস সুন্নাহ মাদ্রাসার প্রধান আসাদ আল হাবীবী,উপজেলা ইমাম পরিষদের একাংশের সভাপতি কাজী কেফায়েত উল্লাহ মাহমুদী,কাজী মাইন উদ্দীন।


মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া,উপজেলা সহকারী কমিশনার ভূমি মোঃ সাইফুল ইসলাম, আখাউড়া উপজেলার ইসলামিক ফাউন্ডেশনের প্রধান মুফতি মাওলানা আব্দুল মতিন, সাংবাদিক মুফতি মাওলানা নজরুল ইসলাম খান, আখাউড়া উপজেলা যুবলীগের যুগ্ন আহবায়ক আব্দুল মমিন বাবুল,আখাউড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি শাহাব উদ্দিন বেগ শাপলু সাংবাদিকবৃন্দ প্রমুখ।

ads

Our Facebook Page